লালপুরে স্বাস্থ্য বিধি না মেনে বৌভাতের আয়োজন করায় অর্থদণ্ড

ফজলুর রহমান, লালপুরঃ

করোনা পরিস্থিতিতে নাটোরের লালপুরে স্বাস্থ্য বিধি না মেনে বৌভাতের আয়োজন করার জন্য অর্থদণ্ডর নির্দেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত । শনিবার ১২ জুন ৪ টার সময় উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার ওয়ালিয়া ইউনিয়নের বিভাগ গ্রামে একটি বৌভাত অনুষ্ঠানে অভিযান চালিয়ে পাঁচ হাজার (৫ হাজার) টাকা অর্থদণ্ড আদায় করে ।

আজ শনিবার (১৬ জুন) দুপুরে ওই বৌভাত অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা- কর্মী সহ ১১শ আত্মীয় স্বজনকে আমন্ত্রণ জানান হয়েছিল। কিন্তু স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল শেষ পর্যন্ত বিয়ে বাড়িতে উপস্থিত হয়নি।

তাদের ভুড়িভোজের জন্য ৭ মণ গরুর মাংস ও ৩শ টি সোনালী মুরগির রোস্ট সহ ডিমের আয়োজন করা হয় । করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি না মেনে এতো লোকজন সমাগম করে ধুমধাম করে বৌভাতের আয়োজনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা দেখা দেয় । স্বাস্থ্য বিধি লঙ্ঘন করার অপরাধে বৌভাতের আয়োজকদের নিকট থেকে শেষ মূহুর্তে ৫ হাজার টাকা অর্থদণ্ড আদায় করে ভ্রাম্যমান আদালত ।

এবিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার ( দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় ১১শ মানুষের সমাগম করে স্বাস্থ্য বিধি না মেনে ধুমধামে বৌভাতের অনুষ্ঠান চলছে । যা করোনা পরিস্থিতিতে দন্ডনীয় অপরাধ । তিনি আরো বলেন, প্রত্যেক মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে । কেউ যদি স্বাস্থ্য বিধি লঙ্ঘন করে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button