চারঘাটে বিধি নিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন, ১৬ হাজার টাকা জরিমানা 

আবুল কালাম আজাদ (সনি): রাজশাহীর চারঘাটে উদ্বেগ বাড়াচ্ছে মহামারি করোনা সংক্রমণ। গত ২ দিনে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২১ জনের। উপজেলায় বুধবার দিবাগত রাতে মারা গেছেন একজন।

এ অবস্থায় জনসাধারণকে ঘরে রাখতে ৬ জুন উপজেলা জুড়ে আরোপ করা হয়েছে কঠোর বিধি নিষেধ।

ঘোষণা অনুযায়ী, বিকাল ৫ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত উপজেলার সকল ধরনের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও শপিংমল বন্ধ থাকবে। কিন্তু খোলা থাকবে ওষুধ, জরুরি প্রয়োজনীয় দ্রব্যাদি, চিকিৎসা সেবা এবং মৃতদেহ দাফন ও সৎকারে জড়িত প্রতিষ্ঠান।

বিধিনিষেধ বাস্তবায়নে নজরদারি বাড়িয়েছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা ও চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলমকে উপজেলার বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে দাঁড়িয়ে সাধারণ মানুষকে ঘরে ফিরতে অনুরোধ করতে দেখা গেছে। 

এসময় সরকারি আদেশ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতে চারঘাট বাজারের রাজ মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা ও একতা ফল ভান্ডারকে ১ হাজার টাকা এবং জাকির হোসেন নামে এক মোটরসাইকেল আরোহীকে সড়ক পরিবহন আইনে ১০ হাজার জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা সামিরা।

এছাড়াও উপজেলায় প্রবেশের গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে কড়া নজরদারি চালাচ্ছে চারঘাট মডেল থানা পুলিশ।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, মহামারি এই ভাইরাস থেকে রক্ষা পেতে আমরা সর্বদা জনগণকে রাস্তায় বের না হতে পরামর্শ দিচ্ছি। সবাইকে সচেতন করছি। সরকারী নির্দেশনা অমান্য করলে আইনের আওতায় নিয়ে আসছি। উপজেলাবাসীর সুরক্ষার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button