চারঘাটে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী চলছে

আবুল কালাম আজাদ (সনি): রাজশাহীর চারঘাট উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভ‍েটেরেনারি হাসপাতালের ব‍্যাবস্হাপনায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হচ্ছে। শনিবার (৫ জুন) দুপুরে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস‍্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় চারঘাট উপজেলা প্রাঙ্গণে শুরু হওয়া এ প্রদর্শনী দিনব্যাপী চলবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরার সভাপতিত্বে প্রাণিসম্পদ প্রদর্শনী-২১ এর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম‍্যান ফকরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিয়তি রানী কৈরী ও পৌর মেয়র একরামুল হক।

বক্তব‍্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মিজানুর রহমান, ভেটেরেনারী সার্জন ডা: নাজনিন নাহার ও কৃষি অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক ব্রজ হরি দাস।

এই প্রদর্শনীতে ৪৫ টি স্টলে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী ও বিভিন্ন ধরনের পাখি প্রদর্শনী করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মিজানুর রহমান বলেন, দেশ স্বাধীনের পর থেকে এই দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব‍্যাপক সাফল‍্য লাভ করেছি। হাঁস-মুরগীর ডিম উৎপাদনে আমরা লক্ষ‍্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ‍্যমাত্রা অর্জনের পথে। তাই প্রাণিসম্পদ প্রদর্শনীর মাধ‍্যমে এই অঞ্চলের মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button