কলেজের নৈশ্যপ্রহরী থেকে পৌরসভার মেয়র

নিজস্ব প্রতিবেদক : ক্ষমতাশীন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে হারিয়ে পৌরসভার মেয়র নির্বাচিত হলেন এক কলেজের নৈশ্যপ্রহরী। শনিবার অনুষ্ঠিত তৃতীয় ধাপের নির্বাচনে তিনি রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভার মেয়র নির্বাচিত হন। নবনির্বাচিত এই মেয়রের নাম সাইদুর রহমান। তিনি ৬১ ভোটে আওয়ামী লীগের প্রার্থীকে হারিয়েছেন।

সাইদুর রহমান মুন্ডুমালা মহিলা ডিগ্রি কলেজের নৈশ্যপ্রহরী পদে চাকরি করেন। ১৫ দিনের ছুটি নিয়ে তিনি ভোটে অংশ নেন। নৈশ্যপ্রহরী হলেও আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন সাইদুর। মুন্ডুমালা পৌরসভা আওয়ামী লীগে তার পদ ছিল সাংগঠনিক সম্পাদক।

সাইদুর রহমান মেয়র পদে নির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন। না পেয়ে পদত্যাগের ঘোষণা দেন। নির্বাচনে থাকায় পৌরসভা আওয়ামী লীগ থেকে তাকে বহিষ্কার করা হয়। তবে করোনাকালে এলাকার মানুষের পাশে থেকে জনপ্রিয়তা অর্জন করে সাইদুর রহমান।

নির্বাচনে সাইদুর রহমান জগ প্রতীকে ৫ হাজার ৪৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আমির হোসেন আমিন পেয়েছেন ৫ হাজার ৩৯৮ ভোট। বিএনপির প্রার্থী ফিরোজ কবির ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৩৮১ ভোট। শনিবার রাতে মুন্ডুমালা নির্বাচনের এই ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. কামরুজ্জামান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button