অসহায় বিধাবার ঘর নির্মাণের জন্য মাটি ভরাট করে দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ভাই

নিজস্ব প্রতিবেদক: শাহজাদী বেওয়া (৬৫)। নেই নিজের বাড়ি। দিন যাপন করতেন অন্যের বাড়ির বারান্দায়। নিজের সম্বলটুকু বলতে রয়েছে মাত্র আড়াই শতক জমি তাও আবার অনেক নীচু। যেখানে কোনপ্রকার ঘর করা সম্ভব নয়। স্বামী মারা গেছেন প্রায় বছর তিনেক আগে। অসহায় এই বিধবা উপজেলার বামনদিঘী গ্রামের মৃত সলেমান আলীর স্ত্রী।

অসহায় এই বিধবা নারীর দুর্দশার কথা এলাকাবাসীর মাধ্যমে জানতে পেরে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জাহাঙ্গীর আলম। পরবর্তীতে তার তথ্য নিয়ে রাজশাহী জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় মুজিব জন্মশতবর্ষে প্রাধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার একটি সেমি পাকা ঘর ব্যবস্থা করে দেন। আর কিছুদিন পরেই তার ঘরের নির্মাণ কাজ শুরু হবে।

কিন্তু তার জমি নীচু হবার কারনে ঘরের নির্মাণ কাজ বাস্তবায়ন করা সম্ভব হচ্ছিল না। এমন পরিস্থিতিতে রাজশাহীর চারঘাট-বাঘার সাংসদ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এর ছোট ভাই সাইফুল আলম বাদল এই অসহায় বিধবা নারীর ঘর নির্মাণের জন্য প্রায় এিশ হাজার টাকা খরচ করে মাটি ভরাট করে দিয়েছেন। মাত্র কিছুদিন পরেই শাহজাদী বেওয়ার সপ্নের বাড়ির নির্মাণ কাজ শুরু করা হবে।

বৃহস্পতির ( ৩১ আগষ্ট) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এর ছোট ভাই সাইফুল আলম বাদল এর আস্থাভাজন কর্মী শাহাদত হোসেন তদারকি করে ভরাট কাজ সম্পন্ন করেন।

বিধবা শাহজাদী বেওয়া বলেন, পাকাবাড়ি হবে এইটা কখনও চিন্তা করিনি কখনও। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন তার জন্য অনেক দোয়া করি। বিনামূল্যে ঘর পাচ্ছেন তাই অনেক খুশি তিনি ।

শাহাদত হোসেন বলেন, ধন্যবাদ জানায় চারঘাট-বাঘার সাংসদ পররাষ্ট্র পতিমন্ত্রী শাহরিয়ার আলম কে তাঁর সঠিক নেএীতে এগিয়ে যাচ্ছে চারঘাট-বাঘার অবহেলিত গরীব অসহায় মানুষের ভাগ্য। এছাড়াও তাঁর পরিবারের সদস্যদের সহায়তায় অনেক গরীব অসহায় মানুষের উপকার পাচ্ছেন। বিশেষ করে সাইফুল আলম বাদল ভাই চারঘাট-বাঘার বেশ গরীবের সাহায্য সহায়তা প্রদান করে থাকেন। এছাড়াও ধন্যবাদ জানায় চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলকে তার সহযোগিতায় এই বিধবা নারী পাবে তার সপ্নের বাড়ি।

রাজশাহী ট্রিবিউন/ সজিব ইসলাম

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button